জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর গাইবান্ধা জেলা, গাইবান্ধা 02-587710036 নাগরিক সনদপত্র (Citizen Charter) লক্ষ্য ও উদ্দেশ্য : ১। সকল নাগরিকের জন্য নিরাপদ পানি ও স্যানিটেশন সংক্রান্ত মৌলিক সুবিধা পাপ্তির ব্যবস্থাকরণ। ২। নিরাপদ পানি ব্যবহার ও স্যানিটেশন বিষয়ে মানুষের অভ্যাসগত আচবরণে পরিবর্তন আনায়ন। জনস্বাস্থ প্রকৌশল অধিদপ্তর গাইবান্ধা জেলা, গাইবান্ধা এর আওতায় পল্লী ও সিটি কপোরেশন এলাকায় দপ্তরীয় সেবা সমূহ :
সিটিজেন চার্টার |
|||||||
|
|
|
|
|
|
|
|
ক্রনং |
সেবার নাম |
সেবাপ্রদানেরসর্বোচ্চসময় |
প্রয়োজনীয়কাগজপত্র |
প্রয়োজনীয় কাগজপত্র/আবেদন ফরমপ্রাপ্তি স্থান |
সেবামূল্য এবং পরিশোধ পদ্ধতি (যদিথাকে ) |
শাখার নামসহ দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার পদবী, রুমনম্বর, জেলা/উপজেলার কোড অফিসিয়াল টেলিফোন ও ই-মেইল) |
উর্ধ্বতন কর্মকর্তার পদবী, রুমনম্বর, জেলা/উপজেলারকোড অফিসিয়ালটেলিফোন ও ই-মেইল) |
1 |
2 |
3 |
4 |
5 |
6 |
7 |
8 |
1 |
পানির উৎসস্থাপনের মাধ্যমে পানি সরবরাহ |
অর্থবছর |
সেবা গ্রহণকারীর আবেদন পত্র |
প্রাপ্তিস্থান: ওয়েবসাইট/অধিদপ্তরীয়সংশ্লিষ্টউপজেলাকার্যালয় |
অগভীরনলকুপ (6নংপাম্পযুক্ত)= 1500.00 গভীরনলকুপ (6নংপাম্পযুক্ত) = 7000.00 অগভীরতারানলকুপ= 2500.00 অগভীরমোডিফাBডনলকূপ= 2500.00 রিংওয়েল/ডাগওয়েল = 3500.00 গভীরতারানলকুপ= 7000.00 রেBনওয়াটারহার্ভেষ্টিংসিষ্টেম = 1500.00 পিএসএফ= 4500.00 এসএসটি/ভিএসএসটি= 2500.00 পরিশোধপদ্ধতিব্যাংকড্রাফট/পে-অর্ডার/চালানেরমাধ্যমে
|
সংশ্লিষ্টউপজেলারসহকারী/উপ-সহকারীপ্রকৌশলী
|
সংশ্লিষ্টজেলারনির্বাহীপ্রকৌশলী 02-587710036 |
2 |
পাইপলাইনেরমাধ্যমেপানিসরবরাহ |
03 (তিন) মাস |
পাইপলাইনস্থাপনেরপরসেবাগ্রহণকরতেইচ্ছুকনাগরিককর্তৃকসংশ্লিষ্টপৌরসভা/উপজেলাপরিষদ/ ইউনিয়নপরিষদ/পরিচালনাকমিটিরনিকটগৃহসংযোগেরজন্যআবেদনদাখিল। |
প্রাপ্তিস্থান: সংশ্লিষ্টপৌরসভা/উপজেলা/ইউনিয়নপরিষদ/ পরিচালনাকমিটি |
গৃহসংযোগেরজন্যসংশ্লিষ্টপৌরসভা/উপজেলাপরিষদ/ইউনিয়নপরিষদ/পরিচালনাকমিটিকর্তৃকনির্ধারিতফিপ্রদান। |
|
সংশ্লিষ্ট প্রকল্প পরিচালক |
3 |
স্যানিটেশনসেবা |
অর্থবৎসর |
সুনির্দিষ্ট প্রকল্পে সংস্থাপনথাকাসাপেক্ষেহতদরিদ্রজনগোষ্ঠীকর্তৃকল্যাট্রিনস্থাপনেরআবেদনইউনিয়ন/উপজেলাওয়াটসানকমিটিরনিকটদাখিল। ওয়াটসানকমিটিকর্তৃকসরকারিবরাদ্দমোতাবেকতালিকাঅনুমোদন। সংশ্লিষ্টজেলারনির্বাহীপ্রকৌশলীকর্তৃকঅনুমোদিততালিকাঅনুযায়ীস্যানিটারীল্যাট্রিনস্থাপন।
|
সেবাগ্রহণকারীরআবেদনপত্র
প্রাপ্তিস্থানঃসংশ্লিষ্টউপজেলা/ইউনিয়নপরিষদ |
সরকারকর্তৃকনির্ধারিতমূল্য |
সংশ্লিষ্টজেলায়নির্বাহীপ্রকৌশলী সংশ্লিষ্টজেলারনির্বাহীপ্রকৌশলী 02-587710036 সংশ্লিষ্টউপজেলারসহকারী/উপ-সহকারীপ্রকৌশলী
|
সংশ্লিষ্টপ্রকল্পপরিচালক |
4 |
পানিরগুণগতমানপরীক্ষা |
10 (দশ) কর্মদিবস |
|
জঃস্বাঃপ্রঃঅঃএরআঞ্চলিকপরীক্ষাগার |
সরকারকর্তৃকনির্ধারিতমূল্য |
সংশ্লিষ্টআঞ্চলিকপরীক্ষাগারেদায়িত্বপ্রাপ্তকর্মকর্তা |
তঃপ্রঃ, পানিরগুনাগতমানপরিবীক্ষনওপর্যবেক্ষণসার্কেল, মহাখালী, ঢাকা। |
5 |
পানিসরবরাহওস্যানিটেশনসংক্রান্ততথ্যসেবা |
07 (সাত) কর্মদিবস |
|
প্রাপ্তিস্থান: প্রধান/বিভাগীয়/জেলারকার্যালয় ওয়েবসাইট |
সরকারকর্তৃকনির্ধারিতমূল্য |
সংশ্লিষ্টকার্যালয়েরদায়িত্বপ্রাপ্তকর্মকর্তা |
সংশ্লিষ্টকার্যালয়েরদায়িত্বপ্রাপ্তকর্মকর্তারউধ্বর্তনকর্মকর্তা |
6 |
ক্রয়সংক্রান্ততথ্যসেবা |
07 (সাত) কর্মদিবস |
· ক্রয়সংক্রান্ততথ্যচাইলেসংশ্লিষ্টজেলারনির্বাহীপ্রকৌশলীকর্তৃকতাপ্রদান। |
সংশ্লিষ্টনির্বাহীপ্রকৌশলীরকার্যালয় |
বিনামূল্যে |
সংশ্লিষ্টজেলারনির্বাহীপ্রকৌশলীরকার্যালয় |
তঃপ্রঃ, রংপুরসার্কেল 0521-162603 |
7 |
প্রাকৃতিকদুর্যোগওদুর্যোগপরবর্তীকালীনসেবা |
তাৎক্ষনিক |
পরবর্তীকালীনসময়েসংশ্লিষ্টবিভাগীয়/জেলা/উপজেলাপর্যায়েরদ্বায়িত্বপ্রাপ্তকর্মকর্তাকর্তৃকতাৎক্ষণিকভাবেক্ষয়ক্ষতিরবিবরণওকরণীয়বিষয়েপ্রধানকার্যালয়েরভান্ডারসার্কেলকেঅবহিতকরণ।
|
সংশ্লিষ্টবিভাগীয়/জেলা/উপজেলাকার্যালয় |
বিনামূল্যে |
তত্ত্বাবধায়কপ্রকৌশলী, (ভান্ডারসার্কেল)
সংশ্লিষ্টনির্বাহীপ্রকৌশলী |
অতিরিক্তপ্রধানপ্রকৌশলী (পরিকল্পনাসার্কেল) জঃস্বাঃপ্রঃঅঃ, ঢাকা। |
সিটিজেনচার্টার
নাগরিকসেবাঃ
দাপ্তরিকসেবাঃ
ক্রনং |
সেবারনাম |
সেবাপ্রদানেরসর্বোচ্চসময় |
প্রয়োজনীয়কাগজপত্র |
প্রয়োজনীয়কাগজপত্র/আবেদনফরমপ্রাপ্তিস্থান |
সেবামূল্যএবংপরিশোধপদ্ধতি (যদিথাকে ) |
শাখারনামসহদায়িত্বপ্রাপ্তকর্মকর্তারপদবী, রুমনম্বর, জেলা/উপজেলারকোডঅফিসিয়ালটেলিফোনওই-মেইল) |
উর্ধ্বতনকর্মকর্তারপদবী, রুমনম্বর, জেলা/উপজেলারকোডঅফিসিয়ালটেলিফোনওই-মেইল) |
1 |
কারিগরীসহায়তা |
15 (পনের) কর্মদিবস |
দাপ্তরিকঅনুরোধপত্র |
দাপ্তরিকঅনুরোধপত্র |
বিনামূল্যে |
|
তঃপ্রঃ, রংপুরসার্কেল 0521-162603 |
2 |
Deposit Work বিষয়েসহায়তা |
প্রতিষ্ঠানকর্তৃকনির্ধারিতসময়সীমা |
|
অনুরোধপত্র |
সরকারনির্ধারিতহারেঅধিদপ্তরকেফিপ্রদান |
|
প্রধানপ্রকৌশলী |
3 |
প্রশিক্ষক/বহিশিক্ষক |
07 (সাত) কর্মদিবস |
|
অনুরোধ জ্ঞাপন পত্র |
সরকার নির্ধারিতহারে অধিদপ্তরকে ফি প্রদান |
|
প্রকৌশলী স্বস্ব কর্মকর্তার উদ্ধর্তন কর্তৃপক্ষ |
4 |
ওয়েবসাইটসংক্রান্তসেবা |
চলমানপ্রক্রিয়া |
ওয়েবসাইট |
ওয়েবসাইট |
বিনামূল্যে |
|
তঃপ্রঃ, পরিকল্পনাসার্কেল, জঃস্বাঃপ্রঃঅঃ, ঢাকা। |
5 |
লাগসইপ্রযুক্তিঅনুসন্ধান,গবেষণাওউন্নয়ন |
চলমান প্রক্রিয়া |
স্বল্প ব্যয়েলাগসইপ্রযুক্তিঅনুসন্ধান, গবেষণাদ ও উন্নয়নকার্যক্রম সম্পাদনের জন্যনির্বাহী প্রকৌশলী (R&D Division) কর্তৃক কার্যক্রম গ্রহন। |
নির্বাহীপ্রকৌশলী R&D Division- এরকার্যালয় |
বিনামূল্যে |
নির্বাহীপ্রকৌশলী (R&D Division) |
তঃপ্রঃ, গ্রাউন্ডওয়াটারসার্কেল, জঃস্বাঃপ্রঃঅঃ, ঢাকা। |
অভ্যন্তরীণসেবাঃ
ক্রনং |
সেবারনাম |
সেবাপ্রদানেরসর্বোচ্চসময় |
প্রয়োজনীয়কাগজপত্র |
প্রয়োজনীয়কাগজপত্র/আবেদনফরমপ্রাপ্তিস্থান |
সেবামূল্যএবংপরিশোধপদ্ধতি (যদিথাকে ) |
শাখারনামসহদায়িত্বপ্রাপ্তকর্মকর্তারপদবী, রুমনম্বর, জেলা/উপজেলারকোডঅফিসিয়ালটেলিফোনওই-মেইল) |
উর্ধ্বতনকর্মকর্তারপদবী, রুমনম্বর, জেলা/উপজেলারকোডঅফিসিয়ালটেলিফোনওই-মেইল) |
01 |
অর্জিতছুটি/অর্জিতছুটি(বহিঃবাংলাদেশ)/ছুটিমঞ্জুরিসংক্রান্তযাবতীয়কার্যবলী |
গেজেটেডকর্মচারীদেরক্ষেত্রে 5 কর্মদিবস গেজেটেডকর্মকর্তাদেরক্ষেত্রে 7 কর্মদিবস |
|
(বাংলাদেশ ফরমনং-২৩৯৫) প্রধানহিসাবরক্ষণ কর্মকর্তা কর্তৃক প্রদত্তছুটি প্রাপ্যতার প্রতিবেদন (গেজেটেডকর্মকর্তাদেরক্ষেত্রে), প্রাপ্তিস্থান: হিসাবরক্ষণকর্মকর্তারকার্যালয়।
হিসাবরক্ষণকর্মকর্তা, স্হানীয়সরকারবিভাগকর্তৃকপ্রদত্তছুটিপ্রাপ্যতারপ্রত্যয়নপত্র (ননগেজেটেডকর্মচারীদেরক্ষেত্রে), প্রাপ্তিস্থান: হিসাবরক্ষণকর্মকর্তারকার্যালয়। |
বিনামূল্যে |
|
প্রধানপ্রকৌশলীরকার্যালয়কর্তৃকমনোনীতব্যক্তি
সহকারীপ্রধানপ্রকৌশলী
কর্মকর্তাওকর্মচারীদেরনিজনিজউর্দ্ধতনকর্মকর্তা।
|
02 |
শ্রান্তিবিনোদনছুটি |
গেজেটেডকর্মচারীদেরক্ষেত্রে 5 কর্মদিবস গেজেটেডকর্মকর্তাদেরক্ষেত্রে 7 কর্মদিবস |
|
(বাংলাদেশফরমনং-২৩৯৫) প্রধানহিসাবরক্ষণকর্মকর্তাকর্তৃকপ্রদত্তছুটিপ্রাপ্যতারপ্রতিবেদন (গেজেটেডকর্মকর্তাদেরক্ষেত্রে), প্রাপ্তিস্থান: হিসাবরক্ষণকর্মকর্তারকার্যালয়।
কর্মকর্তা, স্হানীয়সরকারবিভাগকর্তৃকপ্রদত্তছুটিপ্রাপ্যতারপ্রত্যয়নপত্র (ননগেজেটেডকর্মচারীদেরক্ষেত্রে), প্রাপ্তিস্থান: হিসাবরক্ষণকর্মকর্তারকার্যালয়।
|
বিনামূল্যে |
|
প্রধানপ্রকৌশলীরকার্যালয়কর্তৃকমনোনীতকর্মকর্তা
|
03 |
সাধারণভবিষ্যতহবিলহতেঅগ্রিমমঞ্জুরি |
গেজেটেডকর্মচারীদেরক্ষেত্রে 5 কর্মদিবস গেজেটেডকর্মকর্তাদেরক্ষেত্রে 7 কর্মদিবস |
|
|
বিনামূল্যে |
প্রধানপ্রকৌশলীরকার্যালয়কর্তৃকমনোনীতকর্মকর্তা
|
প্রধানপ্রকৌশলীরকার্যালয়কর্তৃকমনোনীতকর্মকর্তা
|
04 |
চাকরিস্থায়ীকরণ |
গেজেটেডকর্মচারীদেরক্ষেত্রে 5 কর্মদিবস গেজেটেডকর্মকর্তাদেরক্ষেত্রে 7 কর্মদিবস |
|
- |
বিনামূল্যে |
স্থানীয়সরকারমন্ত্রণালয় |
স্থানীয়সরকারমন্ত্রণালয় |
05 |
কর্মচারীদেরপোশাক/জুতা/ছাতাইত্যাদিপ্রদানকরা |
১৫ (পনের) কর্মদিবস |
দরপত্রআহবানেরমাধ্যমে |
|
বিনামূল্যে |
প্রধানপ্রকৌশলীরকার্যালয়কর্তৃকমনোনীতকর্মকর্তা
|
প্রধানপ্রকৌশলীরকার্যালয়কর্তৃকমনোনীতকর্মকর্তা
|
৩) আপনারকাছেআমাদেরপ্রত্যাশা
ক্রমিক |
প্রতিশ্রুত/কাঙ্ক্ষিতসেবাপ্রাপ্তিরলক্ষ্যেকরণীয় |
১ |
স্বয়ংসম্পূর্ণআবেদনজমাপ্রদান |
২ |
যথাযথপ্রক্রিয়ায়প্রয়োজনীয়ফিসপরিশোধকরা |
৩ |
সাক্ষাতেরজন্যনির্ধারিতসময়েরপূর্বেইউপস্থিতথাকা |
৪) অভিযোগপ্রতিকারব্যবস্থাপনা (GRS)
সেবাপ্রাপ্তিতেঅসন্তুষ্টহলেদায়িত্বপ্রাপ্তকর্মকর্তারসঙ্গেযোগাযোগকরুন।তারকাছথেকেসমাধানপাওয়ানাগেলেনিম্নোক্তপদ্ধতিতেযোগাযোগকরেআপনারসমস্যাঅবহিতকরুন।
ক্রমিক |
কখনযোগাযোগকরবেন |
কারসঙ্গেযোগাযোগকরবেন |
যোগাযোগেরঠিকানা |
নিষ্পত্তিরসময়সীমা |
১ |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সমাধান দিতে না পারলে |
|
|
তিনমাস |
২ |
অভিযোগনিষ্পত্তিরদ্বায়িত্বপ্রাপ্তকর্মকর্তানির্দিষ্টসময়েসমাধানদিতেনাপারলে |
|
|
একমাস |
৩ |
আপিলকর্মকর্তানির্দিষ্টসময়েসমাধানদিতেনাপারলে |
|
|
তিনমাস |
|
|
|
|
|
|
|